২৭ মে ইতিহাসের এই দিনে

আজ ২৭ মে। আজকের দিনের কিছু গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাবলী আপনাদের সামনে তুলে ধরলাম এবং আমরা ইতিহাসের পাঠক হিসাবে আপনি জানতে পারবো যে, আজকের দিনটির কতটা গুরুত্ব রয়েছে !

২৭ মে ইতিহাসের এই দিনে

ঐতিহাসিক ঘটনাবলী

👉 ১৭৬৭ খ্রিস্টাব্দে প্রটেস্টান্ট গির্জাটি প্রথম নির্মিত হয়েছিল কলকাতায় এবং এই গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাটি ঘটেছিল আজকের দিনেই।

👉 ১৮৩৭ খ্রিস্টাব্দে সাথে ফ্রান্স সরকারের সঙ্গে আবদুল ক্বাদেরে তথা আলজেরিয়ার স্বাধীনতাকামী নেতার মধ্যে একটি গুরুত্বপূর্ণ শান্তিচূক্তি হয়েছিল। এই গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাটি ঘটেছিল আজকের দিনেই।

👉 ১৮৮৩ খ্রিস্টাব্দে ইতিহাসের পাতায় আজকের দিনেই রাশিয়ার রাজা হয়েছিলেন তৃতীয় আলেকজান্ডার

👉 ১৯১৯ খ্রিস্টাব্দে ব্রিটিশ আমলে ভারতে জালিয়ানওয়ালাবাগের নিশংস হত্যাকান্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুর তাঁর নাইট উপাধি পরিত্যাগ করেন এবং বড়লাট লর্ড চেমস ফোর্ডকে চিঠি পাঠিয়েছিলেন আজকের দিনেই।

👉 ১৯৫২ খ্রিস্টাব্দে ইউরোপীয় প্রতীরক্ষা গোষ্ঠী গঠিত হয়েছিল এবং এই গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাটি ঘটেছিল আজকের দিনেই। বলাবাহুল্য যে, এই প্রতিরক্ষা গোষ্ঠী পরবর্তীকালে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

👉 ১৯৭২ খ্রিস্টাব্দে সোভিয়েত ইউনিয়ন এবং যুক্তরাষ্ট্রের মধ্যে সল্ট-১ চুক্তি স্বাক্ষর হয়েছিল এবং এই ঐতিহাসিক ঘটনাটি ঘটেছিল আজকের দিনে।

👉আপনার গুরুত্বপূর্ণ সময় দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং এই পোস্টটি শেয়ার করে অন্যান্যদেরকে জানতে অবশ্যই সাহায্য করুন 🙏

................


নবীনতর পূর্বতন
👉 আমাদের WhatsApp Group- ক্লিক করুন 🙋‍♂️

    
  
  👉 আমাদের WhatsApp Channel- ক্লিক করুন 🙋‍♂️
  


  

   

    👉 আমাদের Facebook Group- ক্লিক করুন 🙋‍♂️
  


  

   
  
  
    👉 আমাদের Facebook Page-ক্লিক করুন 🙋‍♂️

    👉আমাদের YouTube চ্যানেল - সাবস্ক্রাইব করুন 👍 


    
  

  

টেলিগ্রামে যোগ দিন ... পরিবারের সদস্য


টেলিগ্রামে যোগ দিন ... পরিবারের সদস্য


 


 





👉নীচের ভিডিওটি ক্লিক করে জেনে নিন আমাদের ওয়েবসাইটের ইতিহাস এবং বিভিন্ন চাকুরী সম্পর্কিত পরিসেবাগুলি 📽️



👉 জেনে আপনি আমাদের প্রয়োজনীয় পরিসেবা 📖

👉ক্লিক করুন 🌐