২২ মে ইতিহাসের এই দিনে

আজ ২২ মে। আজকের দিনের কিছু গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাবলী আপনাদের সামনে তুলে ধরলাম এবং আমরা ইতিহাসের পাঠক হিসাবে আপনি জানতে পারবো যে, আজকের দিনটির কতটা গুরুত্ব রয়েছে !

২২ মে ইতিহাসের এই দিনে
বার্লিন দেওয়ান


ঐতিহাসিক ঘটনাবলী

👉 ১৫৪৫ খ্রিস্টাব্দে শের শাহ সুরি তথা মধ্যযুগীয় দিল্লির আফগান সম্রাট রাজপুতদের বিরুদ্ধে যুদ্ধ করার সময় কালিঞ্জর দুর্গে বারুদের বিস্ফোরণ ঘটনায় তিনি মারা যান এবং এই ঘটনাটি ঘটেছিল আজকের দিনেই।

 👉 ১৭১২ খ্রিস্টাব্দে হাঙ্গেরির রাজা হিসাবে ষষ্ঠ ক্যারেল অভিষিক্ত হয়েছিলেন এবং এই গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাটি ঘটেছিল আজকের দিনেই।

👉 ১৭৬২ খ্রিস্টাব্দে সুইডেন এবং প্রুশিয়ার মধ্যে আজকের দিনেই শান্তিচুক্তি স্বাক্ষরিত হয়েছিল।

👉 ১৮০৩ খ্রিস্টাব্দে প্রথম পাবলিক লাইব্রেরি আজকের দিনেই উদ্বোধন করা হয়েছিল কানেকটিকাটে।

👉 ১৮৯৭ খ্রিস্টাব্দে টেমস নদীর তলদেশের থাকা ব্লাক ওয়াল টানেলটি সার্বজনীন এবং আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়েছিল এবং এই গুরুত্বপূর্ণ ঘটনাটি ঘটেছিল আজকের দিনেই।

👉 ১৯২৭ খ্রিস্টাব্দে চীনের নানশানে এক ভয়াবহ ভূমিকম্প হয়েছিল এবং এই ভূমিকম্পের ফলে দুই লক্ষের বেশি লোক মারা গিয়েছিল এবং প্রচুর মানব সম্পত্তির ক্ষতিগ্রস্ত হয়েছিল। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছিল আজকের দিনে।

👉 ১৯৩৯ খ্রিস্টাব্দে জার্মানির বার্লিন শহরে জার্মানি এবং ইতালির মধ্যে শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়েছিল।  এই ঐতিহাসিক এবং গুরুত্বপূর্ণ ঘটনাটি ঘটেছিল আজকের দিনে।

👉 ১৯৭২ খ্রিস্টাব্দে সিলোনের নাম পরিবর্তে শ্রীলঙ্কা রাখা হয় এবং এই দেশটি প্রজাতন্ত্র দেশ হিসেবে ঘোষণা করা হয়। এই সমস্ত গুরুত্বপূর্ণ ঘটনাটি ঘটেছিল আজকের দিনে।

👉 ২০০৪ সালে ভারতের ১৭তম প্রধানমন্ত্রী হিসেবে মাননীয় মনমোহন সিং আজকের দিনেই শপথ গ্রহণ করেছিলেন এবং রাজনৈতিক জীবনে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ও অবদান রয়েছে।

👉আপনার গুরুত্বপূর্ণ সময় দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং এই পোস্টটি শেয়ার করে অন্যান্যদেরকে জানতে অবশ্যই সাহায্য করুন 🙏

................


নবীনতর পূর্বতন
👉 আমাদের WhatsApp Group- ক্লিক করুন 🙋‍♂️

    
  
  👉 আমাদের WhatsApp Channel- ক্লিক করুন 🙋‍♂️
  


  

   

    👉 আমাদের Facebook Group- ক্লিক করুন 🙋‍♂️
  


  

   
  
  
    👉 আমাদের Facebook Page-ক্লিক করুন 🙋‍♂️

    👉আমাদের YouTube চ্যানেল - সাবস্ক্রাইব করুন 👍 


    
  

  

টেলিগ্রামে যোগ দিন ... পরিবারের সদস্য


টেলিগ্রামে যোগ দিন ... পরিবারের সদস্য


 


 





👉নীচের ভিডিওটি ক্লিক করে জেনে নিন আমাদের ওয়েবসাইটের ইতিহাস এবং বিভিন্ন চাকুরী সম্পর্কিত পরিসেবাগুলি 📽️



👉 জেনে আপনি আমাদের প্রয়োজনীয় পরিসেবা 📖

👉ক্লিক করুন 🌐