২৪ মে ইতিহাসের এই দিনে

আজ ২৪ মে। আজকের দিনের কিছু গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাবলী আপনাদের সামনে তুলে ধরলাম এবং আমরা ইতিহাসের পাঠক হিসাবে আপনি জানতে পারবো যে, আজকের দিনটির কতটা গুরুত্ব রয়েছে !

২৪ মে ইতিহাসের এই দিনে

ঐতিহাসিক ঘটনাবলী

👉 ১৮২২ খ্রিস্টাব্দে আজকের দিনেই স্বাধীনতা অর্জন করেছিল ইকুয়েডর

👉 ১৮৪৪ খ্রিস্টাব্দে মার্কিন আবিষ্কারক মোর্স(মোরিস) বিশ্বের এই সর্বপ্রথম ওয়াশিংটনের সংসদভবন থেকে ৪০ মাইল দূরের বাল্টিমোর শহরে দূরপাল্লার টেলিগ্রাম পাঠানো হয়েছিল এবং এই গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাটি ঘটেছিল আজকের দিনে।

👉 ১৮৬২ খ্রিস্টাব্দে আজকের দিনেই টমস নদীর উপর অবস্থিত ওয়েস্ট মিনিস্টার সেতুটি সার্বজনীনভাবে উন্মুক্ত করা হয়েছিল।

👉 ১৮৭৫ খ্রিস্টাব্দে ইতিহাসের আজকের দিনে আলিগড়ে মোহামেডান অ্যাংলো ওরিয়েন্টাল স্কুল স্থাপন করেছিলেন স্যার সৈয়দ আহমদ খান এবং এটি পরবর্তীকালে অর্থাৎ ১৯২০ খ্রিস্টাব্দে আলীগড় বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করা হয়। 

👉 ১৯০২ খ্রিস্টাব্দে ইতিহাসের আজকের দিনে প্রথম এম্পায়ার ডে পালিত হয়েছিল ব্রিটেনে এবং প্রতিবছর এখনও আজকের দিনেই এই দিনটি পালন করা হয়।

👉 ১৯৬৪ খ্রিস্টাব্দে ইতিহাসের এক দাঙ্গা সংগঠিত হয়েছিল রিও ডি জেনিরোর জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এক ফুটবল ম্যাচকে কেন্দ্র করে। এই দাঙ্গায় ৩২৮ জন নিহত হয়েছিল এবং শতাধিক লোকের বেশি আহত হয়েছিল। এই দুঃখজনক প্রতিনিয়ত মর্মান্তিক ঘটনাটি ঘটেছিল ইতিহাসের আজকের দিনে।

👉 ১৯৭২ খ্রিস্টাব্দে ভারতে থেকে বাংলাদেশের ঢাকা শহরে আগমন করেছিলেন কবি কাজী নজরুল ইসলাম এবং উনাকে রাষ্ট্রীয়ভাবে জাতীয় কবি হিসাবে স্বীকৃতি দান করা হয়েছিল।

👉 ১৯৯৪ খ্রিস্টাব্দে মক্কায় পদদলিত হয়ে প্রায় ২৭০ হাজীর বেশি মৃত্যু হয়েছিল এবং প্রচুর লোক আহত হয়েছিল। এই মর্মান্তিক ও দুঃখজনক ঘটনাটি ঘটেছিল ইতিহাসের আজকের দিনে।

👉আপনার গুরুত্বপূর্ণ সময় দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং এই পোস্টটি শেয়ার করে অন্যান্যদেরকে জানতে অবশ্যই সাহায্য করুন 🙏

................


নবীনতর পূর্বতন
👉 আমাদের WhatsApp Group- ক্লিক করুন 🙋‍♂️

    
  
  👉 আমাদের WhatsApp Channel- ক্লিক করুন 🙋‍♂️
  


  

   

    👉 আমাদের Facebook Group- ক্লিক করুন 🙋‍♂️
  


  

   
  
  
    👉 আমাদের Facebook Page-ক্লিক করুন 🙋‍♂️

    👉আমাদের YouTube চ্যানেল - সাবস্ক্রাইব করুন 👍 


    
  

  

টেলিগ্রামে যোগ দিন ... পরিবারের সদস্য


টেলিগ্রামে যোগ দিন ... পরিবারের সদস্য


 


 





👉নীচের ভিডিওটি ক্লিক করে জেনে নিন আমাদের ওয়েবসাইটের ইতিহাস এবং বিভিন্ন চাকুরী সম্পর্কিত পরিসেবাগুলি 📽️



👉 জেনে আপনি আমাদের প্রয়োজনীয় পরিসেবা 📖

👉ক্লিক করুন 🌐