ইতিহাসের আজকের এই দিনে ২৫ মে

আজ ২৫ মে। আজকের দিনের কিছু গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাবলী আপনাদের সামনে তুলে ধরলাম এবং আমরা ইতিহাসের পাঠক হিসাবে আপনি জানতে পারবো যে, আজকের দিনটির কতটা গুরুত্ব রয়েছে !

ইতিহাসের আজকের এই দিনে ২৫ মে


ঐতিহাসিক ঘটনাবলী

👉 ১৩৬০ খ্রিস্টাব্দে গিনি উপসাগর আবিষ্কার করেছিলেন ফ্রান্সের একদল নাবিক এবং নৌ অভিযাত্রীগণ। এই গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাটি ঘটেছিল ইতিহাসের আজকের দিনে।

👉 ১৭৬৮ খ্রিস্টাব্দে বৈজ্ঞানিক গবেষণার কাজে সর্বপ্রথম অভিযান শুরু করেছিলেন ক্যাপটেন কুক এবং এই ঘটনাটি ঘটেছিল আজকের দিনেই।

👉 ১৯২৩ খ্রিস্টাব্দে আমীর আবদুল্লাহর নেতৃত্বের দ্বারা ট্রান্স জর্দানের স্বাধীনতা ঘোষণা করা হয়েছিল এবং এই গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনাটি ঘটেছিল ইতিহাসের আজকের এই দিনে।

👉 ১৯৩৬ খ্রিস্টাব্দে ইতিহাসের আজকের দিনেই বার্লিন সংগঠিত অলিম্পিকে পাঁচটি বিশ্বরেকর্ড ভঙ্গ করেছিলেন জেসি ওয়েন এবং নিজেই একটি নতুন বিশ্বরেকর্ড তৈরি করেছিলেন।

👉 ১৯৪৫ খ্রিস্টাব্দে হেনরিখ হিমলার ইতিহাসের আজকের দিনেই মর্মান্তিকভাবে আত্মহত্যা করেছিলেন এবং তিনি হিটলারের নাৎসি বাহিনীর গোয়েন্দা সংস্থার প্রধান ও গুরুত্বপূর্ণ কর্মকর্তা ছিলেন।

👉 ১৯৬৯ খ্রিস্টাব্দে এক সেনা অভ্যুত্থানের মাধ্যমে সুদানের তৎকালীন সরকার উৎখাত হয়েছিল এবং এই গুরুত্বপূর্ণ ঘটনাটি ঘটেছিল আজকের দিনেই।

👉 ১৯৭২ খ্রিস্টাব্দে আর্জেন্টিনা বাংলাদেশকে স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি দান করেছিল এবং এই গুরুত্বপূর্ণ ঘটনাটি ঘটেছিলো ইতিহাসের পাতায় আজকের দিনে।
👉আপনার গুরুত্বপূর্ণ সময় দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং এই পোস্টটি শেয়ার করে অন্যান্যদেরকে জানতে অবশ্যই সাহায্য করুন 🙏

................


নবীনতর পূর্বতন
👉 আমাদের WhatsApp Group- ক্লিক করুন 🙋‍♂️

    
  
  👉 আমাদের WhatsApp Channel- ক্লিক করুন 🙋‍♂️
  


  

   

    👉 আমাদের Facebook Group- ক্লিক করুন 🙋‍♂️
  


  

   
  
  
    👉 আমাদের Facebook Page-ক্লিক করুন 🙋‍♂️

    👉আমাদের YouTube চ্যানেল - সাবস্ক্রাইব করুন 👍 


    
  

  

টেলিগ্রামে যোগ দিন ... পরিবারের সদস্য


টেলিগ্রামে যোগ দিন ... পরিবারের সদস্য


 


 





👉নীচের ভিডিওটি ক্লিক করে জেনে নিন আমাদের ওয়েবসাইটের ইতিহাস এবং বিভিন্ন চাকুরী সম্পর্কিত পরিসেবাগুলি 📽️



👉 জেনে আপনি আমাদের প্রয়োজনীয় পরিসেবা 📖

👉ক্লিক করুন 🌐